• ঢাকা, বাংলাদেশ সোমবার, ২০ মে ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন
  • [কনভাটার]

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ে অবহিতকরণ সেমিনার

গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়া ব্যুরো প্রধান  / ৭৫ জন দেখেছেন
আপডেটঃ মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়া ব্যুরো প্রধান/

জেলার আশুগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ বাস্তবায়ন বিষয়ে অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

বুধবার(১৭ অক্টোবর) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার শ্যামল চন্দ্র বসাকের সভাপতিত্বে  এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ হানিফ মুন্সী।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, ভোক্তার অধিকার রক্ষায় দেশে আইন প্রণয়নের পর ব্যবসায়ী ও ভোক্তাদের মাঝে সচেতনতা বৃদ্ধি পেয়েছে। এই আইন সম্পর্কে জনসচেতনতা আরো বৃদ্ধি পেলে ভোক্তার অধিকার সংরক্ষণ সহজ হবে। আইন কেবল শাস্তি দেওয়ার জন্য নয় বরং অবৈধ কাজ থেকে সবাইকে দূরে রাখার একটি প্রচেষ্টা। ভেজাল খাদ্যপণ্য গ্রহণের ফলে মানবদেহে বহুবিধ রোগের সৃষ্টি হয়। তিনি বলেন, খাবারে কৃত্তিম রং ও ক্ষতিকর রাসায়নিক মেশানো যাবে না। পণ্যের মোড়কে উল্লিখিত মেয়াদ ও মূল্যে কোন রকম কারচুপি করা দন্ডনীয় অপরাধ।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিরোজ মিয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ আহম্মদউল্লাহ খন্দকার,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তানিয়া আহম্মেদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুপুর সাহা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক চিন্তা মনি তালুকদার, আশুগঞ্জ শহর শিল্প ও বণিক সমিতির সভাপতি গোলাম হোসেন ইপটি, আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নাহিদ আহাম্মেদ, তারুয়া ইউপি চেয়ারম্যান বাদল সাদির, দূর্গাপুর ইউপি চেয়ারম্যান মো. রাসেল মিয়া, উপজেলা অটাে মেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক হেলাল শিকদার, অটো মিল মালিক মোবারক হোসেন প্রমুখ ।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান। এছাড়া সেমিনারে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, ভোক্তা ও ব্যবসায়ী প্রতিনিধিরা অংশ নেন


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!