• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
  • [কনভাটার]

উপজেলা পরিষদ নির্বাচন প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

রিপন কান্তি গুণ, নেত্রকোনা প্রতিনিধি; / ৪৮ জন দেখেছেন
আপডেটঃ মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
নেত্রকোনার বারহাট্টা উপজেলা  নির্বাচনের প্রার্থী

রিপন কান্তি গুণ, নেত্রকোনা প্রতিনিধি;

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরপরই উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই আগামী [ ১১ মে] দ্বিতীয় ধাপে বারহাট্টা উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে মাঠে নেমেছেন নেত্রকোনার বারহাট্টা উপজেলার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা। প্রার্থীদের প্রচার-প্রচারণায় উপজেলা জুড়ে বইছে নির্বাচনী হাওয়া।

ভোটারদের সমর্থন ও দোয়া কামনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে এরইমধ্যে সোশ্যাল মিডিয়া ফেসবুকসহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে নিজেদের পক্ষে সমর্থন আদায়ে প্রচার-প্রচারণার পাশাপাশি পোস্টার, বিলবোর্ডে ছেয়ে গেছে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান। রমজান উপলক্ষে উপজেলার বিভিন্ন বাজরে, নিজস্ব অফিসে ইফতার পার্টির আয়োজনে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। এ ছাড়াও হাট-বাজার, চায়ের দোকান ও বিভিন্ন মহলের ভোটারদের সাথে কুশল বিনিময়ে জমে উঠেছে নির্বাচনী আমেজ।

উপজেলা নির্বাচনে এবার দলীয়ভাবে মনোনয়ন না দেয়ার সিদ্ধান্তের কারনে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নেত্রকোনার বারহাট্টা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জন্য জোর প্রস্তুতি নিচ্ছেন উপজেলার ৩ জন শক্তিশালী প্রতিদ্বন্দ্বী প্রার্থী। যাদের মধ্যে রয়েছেন- সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি, খায়রুল কবির খোকন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মাইনুল হক কাশেম এবং সবচেয়ে কম বয়সে বিপুল ভোটে টানা ৩ বারের নির্বাচিত বারহাট্টা সদর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, কাজী সাখাওয়াত হোসেন। তবে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে প্রচার-প্রচারণায় সরব নেই জাতীয় পার্টি, বিএনপিসহ অন্য দলের নেতারা।

প্রার্থীরা এলাকার বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে অংশগ্রহণ করে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি নিজেদের প্রচারণায় ব্যস্ত ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের সঙ্গে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা গণসংযোগের পাশাপাশি দিচ্ছেন এলাকার উন্নয়নের নানান প্রতিশ্রুতি।চেয়ারম্যান পদপ্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও বর্তমান বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল কবির খোকন বলেন, ‘জনগণের অফুরন্ত ভালবাসায় আমি বিগত সময়ে বিপুল ভোটে জয়লাভ করেছিলাম। উপজেলার প্রতিটি এলাকায় আমার সুনাম ও পরিচিতি রয়েছে। জনগণ আমাকে এখনও ভালবাসেন।তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে আঁকড়ে ধরে, জাতির পিতার সোনার বাংলা গড়ার প্রত্যয়ে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার স্বপ্নকে বাস্তবায়িত করার সর্বাত্মক সহযোগিতা করতে চাই।চেয়ারম্যান পদপ্রার্থী বর্তমান চেয়ারম্যান ও বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মাইনুল হক কাশেম বলেন, ‘চলতি মেয়াদে আমি অনেক দৃশ্যমান কাজ করেছি। আগামী দিনে সদর উপজেলায় যেসব কাজ অসমাপ্ত রয়েছে, তা বাস্তবায়ন করতে চাই।’সর্বকনিষ্ঠ চেয়ারম্যান পদপ্রার্থী বারহাট্টা সদর ইউনিয়নের টানা ৩ বারের নির্বাচিত চেয়ারম্যান ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সাখাওয়াত হোসেন বলেন, বারহাট্টার জনগণ আামাকে ভালবাসে বলেই আমি বিপুল ভোটে টানা ৩ মেয়াদের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়ে গরীব-দুঃখী ও সর্বস্তরের জনগণের পাশে রয়েছি। আগামী উপজেলা পরিষদ নির্বাচনে বারহাট্টা উপজেলার সর্বস্তরের জনগণ আমার পাশে থাকবেন বলে আমার দৃঢ় বিশ্বাস’।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বারহাট্টা উপজেলার সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার ভিশন উপজেলায় দৃশ্যমান করতে চাই।আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সম্পর্কে ভোটারদের মতামত জানতে চাইলে তারা বলেন, নির্বাচন এলেই নেতাদের পা পড়ে প্রত্যন্ত অঞ্চলের জনপদে। যতোই নির্বাচন ঘনিয়ে আসে ততোই প্রার্থী এবং তাদের সমর্থকদের আনাগোনা বেড়ে যায়। শুধু নির্বাচন এলেই ভোটারদের কদর বাড়ে। যতোদিন নির্বাচন থাকে ততোদনি তাদের পদচারণায় মুখরিত হয়ে উঠে গোটা অঞ্চল। নির্বাচন চলে গেলে এসব নেতারা আর আমাদের কোন খোজঁ-খবর রাখেন না। তবে এবারের নির্বাচন হবে প্রার্থীদের জনপ্রিয়তা যাচাইয়ের নির্বাচন। কারণ দলীয় মনোনয়ন না হলে যোগ্য প্রার্থীকে নির্বাচিত করার ব্যাপারে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।বারহাট্টা উপজেলা সদরের তরুণ ভোটার দূর্জয় বলেন, ‘অনেক দিন পর মনে হলো ভোটারদের কদর আছে। এরই মধ্যে সদর উপজেলার সম্ভাব্য প্রায় সব প্রার্থীই সাক্ষাৎ করে ভোট ও দোয়া চেয়েছেন। বিষয়টি খুব ভালো লেগেছে।’


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

April 2024
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

No video found!