• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
  • [কনভাটার]

সুনামগঞ্জ-১ আসনের নির্বাচনী হালচাল

এম,এম,এ,রেজা চিফ রিপোর্টার / ধর্মপাশা( সুনামগঞ্জ) প্রতিনিধি / ৫৫৬ জন দেখেছেন
আপডেটঃ রবিবার, ৮ অক্টোবর, ২০২৩

 

এম. এম. এ. রেজা পহেল, ধর্মপাশা (সুনামগঞ্জ/

সুনামগঞ্জ-১ আসনের নির্বাচনী হালচাল সরকারের উন্নয়ন প্রচারণায় ব্যস্ত আওয়ামীলীগ, কেন্দ্রের সিদ্ধান্তের অপেক্ষায় বিএনপি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে সুনামগঞ্জ-১ আসনে প্রচার-প্রচারণায় বেড়েছে মনোনয়ন প্রত্যাশীদের উত্তাপ। ধর্মপাশা ,তাহিরপুর, জামালগঞ্জ, ও মধ্যনগরসহ চার উপজেলা নিয়ে আয়তন ও ভোটের দিক দিয়ে সুনামগঞ্জের সবচেয়ে বড় আসন সুনামগঞ্জ-১ আসন । এই আসনে ডজন খানিক আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মাঠে গনসংযোগ করছে। বিএনপি কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় থাকলেও মাঠে বেশকিছু নেতা নীরবে জনসংযোগ চালিয়ে যাচ্ছে ।
আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে সম্ভাব্য তালিকায় রয়েছেন সাবেক দুইবারের এমপি এডভোকেট সৈয়দ রফিকুল হক (সোহেল) । তিনি সুনামগঞ্জ -১ আসনে শিক্ষা, যোগাযোগ, স্বাস্হ্য , অবকাঠামোসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে অবদান রেখেছেন । দল-মত নির্বিশেষে সৎ ও আর্দশবান রাজনীতিবিদ হিসেবে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে ।

মনোনয়নের দৌড়ে রয়েছেন বাংলাদেশ কেন্দ্রীয় কৃষকলীগের যুগ্ম সাধারন সম্পাদক , সুনামগঞ্জ জেলা আওয়ামীগের সদস্য, সুনামগঞ্জ-মৌলবীবাজার আসনের সংরক্ষিত এমপি এডভোকেট শামীমা আক্তার খানম। তিনি এলাকায় আওয়ামীলীগের উন্নয়ন প্রচারে ব্যস্ত সময় পার করছেন। তিনি সরকারের উন্নয়ন প্রচারণা তুলে ধরছেন হাওরবাসীর কাছে। সকল প্রাকৃতিক দুর্যোগ ও মানষের আপদে-বিপদে সবসময় পাশে রয়েছেন ।

আলোচনার চেয়ে সমালোচনায় শীর্ষে রয়েছে বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেনের রতনের নাম। ক্যাসিনো কান্ড, দুদকে বিভিন্ন দুর্নীতি মামলা, ভূমিদখল, টেন্ডার ও চাঁদাবাজি, বিদেশে অর্থপাচার, অবৈধ অঢেল সম্পদ , প্রতিটি স্বানীয় নির্বাচনে নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়াসহ তাঁর বিরুদ্ধে অনেক অভিযোগ কেন্দ্রে ও মাননীয় প্রধানমন্ত্রীর নিকট জমা হয়েছে । তিনিও আওয়ামীলীগের উন্নয়ন প্রচারণায় মাঠে রয়েছেন।

ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ মুরাদ বলেন, দুর্নীতি, ক্যাসিনোকান্ড, ভূমিদখল, টেন্ডার ও চাঁদাবাজি, বিদেশে অর্থপাচার, অবৈধ অঢেল সম্পদ , প্রতিটি স্বানীয় নির্বাচনে প্রকাশ্যে নৌকার বিরুদ্ধে অবস্থান,হাইব্রিড ও অনুপ্রবেশকারী দিয়ে সুনামগঞ্জ তৃণমূল আওয়ামীলীগের রাজনীতিকে ধ্বংস করে দিয়েছে । গত উপজেলা পরিষদ নির্বাচনে আমার নৌকার বিরুদ্ধে তাঁর আপন ছোট ভাই মোজাম্মেল হোসেন রোকনকে বিদ্রোহী প্রার্থী করে নৌকা ডুবিয়েছে । শুধু তাই নয় গত ইউনিয়ন নির্বাচনে তাঁর নিজ ইউনিয়ন পাইকুরাটি ইউনিয়নে এম এম এ রেজা পহেলকে তিনি ও তাঁর পরিবারের লোকজনকে দিয়ে নৌকা ডুবিয়ে তাঁর নিকট আত্বীয় বিদ্রোহী প্রার্ধীকে ভোট কারচুপির মাধ্যমে অল্প ভোটের ব্যবধানে চেয়ারম্যান বানিয়েছে। তাঁর নিজ কেন্দ্রে ৩ হাজার ভোটের মধ্যে নৌকায় ভোট পেয়েছে মাত্র ৫৪টি । তৃণমূল আওয়ামীলীগ আগামী সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-১ আসনের প্রার্থীর পরিবর্তন চায়।

এ ব্যাপারে এমপি মোয়াজ্জেম হোসেন রতনের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি ।

মনোনয়ন দৌড়ে রয়েছেন সিলেট জেলা আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য এডভোকেট রঞ্জিত সরকার । তিনি বলেন, আমি বিগত ২০ বছর যাবৎ সুনামগঞ্জ-১ আসনের সকল প্রকার প্রাকৃতিক দুযোগ , ফসলরক্ষা বাঁধসহ সকল কর্মকান্ডে মানুষের পাশে রয়েছি। সারা বাংলাদেশে আওয়ামীলীগ সরকার যে পরিমাণ উন্নয়ন করেছে সেই তুলনায় আমায় এলাকায় উন্নয়ন হয়নি। এই এলাকার তৃণমূল আওয়ামীলীগ সুনামগঞ্জ-১ আসনের প্রার্থীর পরিবর্তন চায় । আমি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড জনগণের কাছে তুলে ধরে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি।

সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সাবেক সভাপতি , সুনামগঞ্জ জেলা আওয়ামীগের সদস্য, সুনামগঞ্জ ফাউন্ডেশনের চেয়ারম্যান, সেলিম আহম্মেদ , সরকারের উন্নয়ন প্রচারণা জনসম্মুখে তুলে ধরে ব্যস্ত সময় পার করছেন । তিনি বলেন, করোনা ও গত বছরের বন্যার সময় বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ ও আর্থিক সহায়তা দিয়েছি । যে কোন সামাজিক , সাংস্কৃতিক কাজে আমি এগিয়ে এসছি । বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অবদান রাখায় বিভিন্ন সম্মানণা স্মারক পেয়েছি। আমি হাওর পাড়ের সন্তান, ছোটবেলা থেকে ছাত্র রাজনীতি করে হাওরের সমস্যা ও সম্ভাবনা নিয়ে সবার সুখে-দুখে কাজ করে আসছি। আমি মনোনয়ন পেলে সুনামগঞ্জ-১ আসনকে মডেল হিসেবে গড়ে তুলবো। আমাকে মনোনয়ন না দিলেও দু্র্নীতিবাজ প্রার্থী ছাড়া সৎ, দক্ষ, সাবেক ছাত্রলীগের রাজনীতি করে আসছে এমন লোক নেত্রী যাকে মনোনয়ন দিবেন তাঁর পক্ষেই কাজ করবো ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির কার্য নির্বাহী সদস্য ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য এডভোকেট গোলাম কিবরিয়া বলেন, আমি ও আমার পরিবার সারাজীবন বঙ্গবন্ধুর আর্দশে রাজনীতি করে আসছি । বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন সৈনিক হিসেবে প্রতিটি জাতীয় ও স্থানীয় নির্বাচনে নৌকার পক্ষে কাজ করে আসছি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তৃণমূল আওয়ামীলীগের নেতাকর্মীদের ও এলাকার সাধারণ মানুষের পছন্দের প্রার্থী হিসেবে নৌকার মনোনয়ন প্রত্যাশী হয়ে সুনামগঞ্জ-১ আসনের প্রতিটি উপজেলায় সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে জনসংযোগ করে যাচ্ছি । এলাকার সাধারণ মানুষ বলেন তিনি দীর্ঘ দিন যাবত মাঠে কাজ করছেন মাননীয় প্রধানমন্ত্রী তাকে মনোনয়ন দিলে নৌকার বিজয় সুনিশ্চিত হবে।

তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, এখনো আমাদের আসনের চার উপজেলার মধ্যে সড়ক যোগাযোগ করতে পারিনি । এটাই বর্তমান দায়িত্বশীলদের চরম ব্যর্থতার দৃষ্টান্ত । বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় সুনামগঞ্জ-১ আসনকে যুক্ত করে স্মার্ট আসন গড়াই আমার লক্ষ্য । আমার এলাকার মানুষ এ আসনের পরিবরতন চাই , একজন আর্দশিক, সৎ ও পরিচ্ছন্ন সাংসদ চায় । আমি জনগণের পাশে থেকে সরকারের উন্নয়ন প্রচারণা চালিয়ে যাচ্ছি।

সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হায়দার চৌধুরী লিটন জানান, বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড জনসম্মূখে তুলে ধরে জনসংযোগ ও পথসভা করে যাচ্ছি । আমাকে মনোনয়ন দিলে এ আসনকে সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত করে মডেল আসনে রুপান্তরিত করবো।

এছাড়াও আওয়ামীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে ভোটারদের কাছে ঘুরে বেড়াচ্ছেন সাবেক যুগ্মসচিব ও আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য বিনয় ভূষণ তালুকদার ভানু । তিনি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ , সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে ত্রাণ সহায়তা ও আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে জনসংযোগ করে যাচ্ছেন ।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সুনামগঞ্জ জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এডভোকেট আক্তারুজ্জামান সেলিম জোরেশোরে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড জনসম্মূখে তুলে ধরে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এছাড়াও সুনামগঞ্জ জেলা বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর অধ্যাপক ড. রফিকুল ইসলাম তালুকদার , বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবখান ,যুক্তরাষ্ট্রের মিশিগান আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ নুরুল হাসান পারভেজ তাঁরাও আওয়ামীলীগের মনোয়ন প্রত্যাশী হিসেবে মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন ।

অপরদিকে বিএনপি থেকে সাবেক দুইবারের এমপি নজির হোসেন, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ শান্ত, তাহিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, জেলা বিএনপির সহ-সভাপতি আনিসুর রহমান আনিস তাঁরাও নীরবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন । কেন্দ্রের সিদ্ধান্তেরে অপেক্ষায় রয়েছেন।

এছাড়াও বিকল্পধারা বাংলাদেশ প্রেসিডিয়াম সদস্য ডাঃ রফিক চৌধুরী সুনামগঞ্জ -১ আসনে ব্যাপক প্রচার-প্রচারণায় জনসংযোগ করে যাচ্ছেন ।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

April 2024
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

No video found!