• ঢাকা, বাংলাদেশ শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:০১ অপরাহ্ন
  • [কনভাটার]

নেত্রকোনা-৪ আসনে নৌকার মাঝির বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী

রিপন কান্তি গুণ, নেত্রকোনা জেলা প্রতিনিধি / ৬৮ জন দেখেছেন
আপডেটঃ বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
ফাইল ছবি

রিপন কান্তি গুণ, নেত্রকোনা জেলা প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ, মদন ও খালিয়াজুরী) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনের ছাত্র নেতা ও রাজপথের লড়াকু সৈনিক শফী আহমেদ।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকতার কার্যালয় থেকে গত সোমবার তাঁর পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, তাঁর অনুসারীরা।

নৌকার মাঝির বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া শফী আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে আমি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করিনি। এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি সাজ্জাদুল হাসান।

তিনি জানান, গত ১১ জুলাই/২০২৩ নেত্রকোনা-৪ আসনের এমপি রেবেকা মমিন অসুস্থ হয়ে মারা যান। এমপি’র মৃত্যুতে এই আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ২ সেপ্টেম্বর/২০২৩ নির্বাচনের সময় ঠিক হয়। ওই উপ-নির্বাচনে সাবেক আমলা সাজ্জাদুল হাসান আওয়ামী লীগ দল থেকে মনোনীত একক প্রার্থী হিসেবে বিনা ভোটেই নির্বাচিত হন।

তিনি আরও জানান, ওই উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসাবে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন শফী আহমেদ। কিন্তু দলীয় প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র নির্বাচন করাকে দলের বিদ্রোহী হিসেবে গণ্য হবেন বলে মনে করে তিনি তার সিদ্ধান্ত থেকে সরে আসেন।

শফী আহমেদ বলেন, আমি তৃণমূল পর্যায় থেকে রাজনীতি করে আসছি। দলের দুঃসময়ে আমি দলের পাশে সবসময়ই রয়েছি। এলাকার জনগণ আমাকে ভালোবাসে এবং আমাকে এমপি হিসেবে দেখতে চায়। জনগণের চাওয়াতেই এমপি প্রার্থী হিসাবে মনোনয়ন কিনেছি। নির্বাচনে জয়ের ব্যাপারে আমি পুরোপুরি আশাবাদী।

বিভিন্ন তথ্যসূত্রে জানা গেছে, গত ২০০৭ সালের বাতিল হওয়া নির্বাচনে নেত্রকোনা-৪ আসনে নৌকার মনোনয়ন পেয়েছিলেন শফী আহমেদ। কিন্তু সেবার নির্বাচন না হওয়ায় তখন তার আর এমপি হওয়ার সুযোগ হয়নি।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!