• ঢাকা, বাংলাদেশ সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
  • [কনভাটার]

ধর্মপাশায় রোকেয়া দিবসে  উপলক্ষে  ৫ জয়িতাকে সম্মাননা প্রদান

এম এম এ রেজা পহেল ধর্মপাশা(সুনামগঞ্জ) প্রতিনিধিঃ / ৬০ জন দেখেছেন
আপডেটঃ শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
শনিবার (৯ ডিসেম্বর) সকালে ধর্মপাশা উপজেলা পরিষদ সভা কক্ষে  আর্ন্তজাতিক নারী নির্যাতন  প্রতিরোধ পক্ষ ও “বেগম রোকেয়া” দিবস ২০২৩ উদযাজন উপলক্ষে   এক বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে  ওই সম্মাননা দেওয়া হয়।

এম এম এ রেজা পহেল ধর্মপাশা(সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
মুসলিম নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া দিবসে সুনামগঞ্জের ধর্মপাশা  উপজেলার ৫ জয়িতাকে সম্মাননা দেওয়া হয়েছে।
শনিবার (৯ ডিসেম্বর) সকালে ধর্মপাশা উপজেলা পরিষদ সভা কক্ষে  আর্ন্তজাতিক নারী নির্যাতন  প্রতিরোধ পক্ষ ও “বেগম রোকেয়া” দিবস ২০২৩ উদযাজন উপলক্ষে   এক বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে  ওই সম্মাননা দেওয়া হয়।
রোকেয়া দিবসে এবারের প্রতিপাদ্য ’নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ’ ।
অনুষ্ঠানটি আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়।
বেগম রোকেয়ার জীবনী নিয়ে আলোচনা ও জয়িতা সম্মাননা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মোহাম্মদ গিয়াস উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে  বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ অলিদুজ্জামান, ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের  সাধারন সম্পাদক শামীম আহমেদ বিলকিস । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ধর্মপাশা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহিমা খানম । অন্যান্যদের মধ্যে উপস্থিত    ছিলেন  ধর্মপাশা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুবায়ের পাশা হিমু, সেলবরষ ইউপি চেয়ারম্যান গোলাম ফরিদ খোকা,সুখাইর রাজাপুর দক্ষিণ ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন,  শিক্ষক নজরুল ইসলাম, ধর্মপাশা উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক এম এম এ রেজা পহেল, সাংবাদিক আরিফ খান প্রমুখ ।
শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্যের জন্য ডাঃ মৌসুমী আক্তার, সফল জননী হিসেবে কাজী খালেদা চৌধুরী, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যোমে জীবন শুরুর জন্য শেফালী রানী ও সমাজ উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসেবে রোকেয়া ইসলামের  হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়। এ সময় অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসাবে নুরজাহান আক্তারের নাম ঘোষণা করা হয়। নুর জাহান আক্তার পুরো জেলায়  অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসাবে মনোনিত হওয়ার কারনে তার পক্ষে চেয়ারম্যান গোলাম ফরিদ খোকা ক্রেস্ট ও সনদ গ্রহন করেন ।
পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ধর্মপাশা উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর চন্দন কুমার বনিক ।অনুষ্ঠানে সরকারি বেসরকারি কর্মকর্তা স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থী, সুধীজন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!