• ঢাকা, বাংলাদেশ সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
  • [কনভাটার]

মধ্যনগরে প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে যারা মনোনয়ন পত্র দাখিল করেছেন

নিজস্ব প্রতিবেদক এ এম সারোয়ার জাহান / ৩০ জন দেখেছেন
আপডেটঃ শুক্রবার, ১০ মে, ২০২৪
ছবি :সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক এ এম সারোয়ার জাহান:

সোমেশ্বরী নদীর পাড় দিয়ে হাওর বেষ্টিত সুনামগঞ্জ জেলার অন্তর্গত মধ্যনগর থানা।  যার আয়তন ২২২ বর্গ কিলোমিটার, চারটি ইউনিয়ন নিয়ে গঠিত মধ্যনগর থানার পাশ দিয়ে রয়েছে দেশের বৃহত্তম দ্বিতীয়  হাওর,এবং তৃতীয় রামসার এলাকার টাঙ্গুয়ার হাওর, ১৯৭৪ সালে মধ্যনগর ইউনিয়ন বংশীকুন্ডা উত্তর ইউনিয়ন, চামারদানি ইউনিয়ন, বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়ন নিয়ে গঠিত হয় মধ্যানগর থানা।১৯৮৭ সালের মাঝামাঝি সময় থেকে মধ্যনগর থানাকে উপজেলায় উন্নতি করনের জন্য প্রাথমিকভাবে কার্যক্রম শুরু করা হয়। এই মধ্যনগর থানাকে উপজেলা করার দাবিতে বিভিন্ন সময়ে মধ্যনগর থানার অবহেলিত জনগোষ্ঠী মধ্যনগর বাজারে অনশন মানববন্ধনের মত কর্মসূচিতে অংশগ্রহণ করে প্রতিবাদ জানায়, তারি ফলশ্রুতিতে ২০০১সালে প্রশাসনিক পুনরবিন্যাসে জাতীয় বাস্তবায়ন কমিটির ৮৬ তম বৈঠকে মধ্যনগর থানা এলাকার চারটি ইউনিয়ন নিয়ে মধ্যনগর কে উপজেলায স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয় , পরবর্তীতে নিকারের ৮৮ তম সভায় এই সিদ্ধান্তটি স্থগিত করা হয়। সর্বশেষ ২০২১ সালের ২৬শে জুলাই নিকারের ১১৭ তম সভায় মধ্যনগর থানাকে একটি পরিপূর্ণ উপজেলা করার সিদ্ধান্ত নেয়া হয়, এবং তা বাস্তবায়নও হয়েছে, যদিও প্রশাসনিকভাবে পুরোপুরি কার্যক্রম এখনো শুরু হয়নি, তারপরও সুনামগঞ্জ জেলার অন্তর্ভুক্ত নবগঠিত  মধ্যনগর উপজেলা দেশের ৪৯৪ তম উপজেলা । এই প্রথম সুনামগঞ্জ জেলার অন্তর্ভুক্ত নবগঠিত মধ্যনগর উপজেলায় দেশের ষষ্ঠতম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জেলা সুনামগঞ্জের হাওর বেষ্টিত নবগঠিত মধ্যনগর উপজেলা  নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়নপত্র দাখিল করেছেন সবাই ।
৯ এপ্রিল বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল, তথ্যসূত্রে জানা যায় মধ্যনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আটজন প্রার্থী। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আটজন প্রার্থী, এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন দুজন প্রার্থী।

এই প্রথমবারের মতো নবগঠিত মধ্যনগর উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে  যারা মনোনয়নপত্র দাখিল করেছেন এবং মনোনয়ন প্রত্যাশী ।
আব্দুর রাজ্জাক ভূঁইয়া / সজল কান্তি সরকার / আব্দুল আউয়াল মিসবাহ / নুরুল ইসলাম / সাইদুর রহমান সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বংশী কুনডা ২ দক্ষিণ / বরুণ কান্তি দাস গুহ্য / গিয়াস উদ্দিন / প্রবীর বিজয় তালুকদার /

ভাইস চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন, এবং মনোনয়ন প্রত্যাশী।
হযরত আলী / পঙ্কজ আরেং /আনোয়ার হোসেন / এনামুল হক /এমদাদুল হক /সুজিত চন্দ্র তালুকদার /জসিম উদ্দিন চৌধুরী /বিদ্যুৎ কান্তি সরকার

এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন এবং মনোনয়ন প্রত্যাশী
হনুফা আক্তার এবং শান্তা চৌধুরী

১২ মে  রবিবার সকল প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে, ১৩ তারিখ থেকে ১৫ মে তারিখ পর্যন্ত আপিল করার সুযোগ থাকবে, আপি নিষ্পত্তি হবে ১৬ থেকে ১৮ মে পর্যন্ত এবং প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ থাকবে ১৯ তারিখ পর্যন্ত।
নির্বাচনে অংশগ্রহণ করার চূড়ান্ত প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২০ মে ,এবং নবগঠিত এই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী মাসের ৫ই জুন বুধবার ২০২৪ তারিখে, মধ্যনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নের এবং ওয়ার্ডের স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায় , তারা প্রত্যাশী মধ্যনগর উপজেলাকে একটি উন্নয়নের মডেল উপজেলা ঘরে তোলার জন্য যোগ্য ব্যক্তিকে ভোট দিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যানএবং  ভাইস চেয়ারম্যান নির্বাচিত করবেন, উল্লেখ্য ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সারা বাংলাদেশে রাজনৈতিকভাবে কোন প্রতীকের ব্যানারে নির্বাচন হচ্ছে না।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!