• ঢাকা, বাংলাদেশ সোমবার, ২০ মে ২০২৪, ০২:০১ অপরাহ্ন
  • [কনভাটার]

পিবিআই এর ময়মনসিংহ জেলা ইউনিট পরিদর্শন করলেন পিবিআই প্রধান বনজ কুমার

মাহমুদুল্লাহ রিয়াদ,ময়মনসিংহ ব্যুরো প্রধান / ১৩০ জন দেখেছেন
আপডেটঃ বুধবার, ১ নভেম্বর, ২০২৩

মাহমুদুল্লাহ রিয়াদ,ময়মনসিংহ ব্যুরো প্রধান/
পিবিআই এর কর্মকান্ড আরো আধুনিকায়ন করতে পিবিআই আরো এগিয়ে নিতে ময়মনসিংহ পিবিআই কার্যালয় পরিদর্শন করেছেন পিবিআই  প্রধান বনজ কুমার মজুমদার, বিপিএম(বার), পিপিএম। মঙ্গলবার ৩১শে অক্টোবর তিনি পিবিআই ময়মনসিংহ জেলা ইউনিট পরিদর্শন করেন এবং পিবিআই পুলিশকে আরো জনবান্ধব করতে দিকনির্দেশনামোলক আলোচনা ও মতবিনিময় করেন।পরিদর্শনকালে তাঁর সহধর্মিণী ডাঃ জয়া মল্লিক ও তাঁর সঙ্গে ছিলেন।
অ্যাডিশনাল আইজিপি ও তার সহধর্মিণী পিবিআই ময়মনসিংহ ইউনিটে পৌছলে অ্যাডিশনাল আইজিপিকে ফুলেল শুভেচছায় বরণ করেন পিবিআই ময়মনসিংহ ইউনিটের পুলিশ সুপার   মোঃ রকিবুল আক্তার ও তার সহধর্মিণীকে ফুলের শুভেচ্ছা জানান পুলিশ সুপার রকিবুল আক্তার এর সহধর্মিণী  শাম্মী আক্তার অ্যাডিশনাল আইজিপি এর সহধর্মিণীকে ফুল দিয়ে বরণ করেন।
পিবিআই এর অ্যাডিশনাল আইজিপি বনজ কুমার মজুমদার, বিপিএম(বার), পিপিএম
ময়মনসিংহ জেলা ইউনিট পরিদর্শনকালে এই ইউনিটের সম্পূর্ণ স্থাপনা পরিদর্শন করেন। আসামীদের হাজতখানা পরিদর্শনকালে তিঁনি উল্লেখ করেন “অপরাধীদের হাজতখানায় রাখার সময় অবশ্যই তাদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি খেয়াল রাখার আহবান জানান, পাশাপাশি হাজতখানা ও হাজতখানার ব্যবহৃত সামগ্রী সব সময় পরিষ্কার-পরিছন্ন রাখাসহ হাজতখানায় রাখা অপরাধীদের খাবারের প্রতিও খেয়াল রাখার আহবান জানান।
স্থাপনা পরিদর্শন শেষে তিঁনি সকল স্তরের অফিসার ও ফোর্সের সার্বিক কল্যাণ ও তদন্তাধীন মামলা নিয়ে আলোচনা করেন। অফিসার ও ফোর্সের সাথে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পিবিআই ময়মনসিংহ জেলার ইউনিট ইনচার্জ  পুলিশ সুপার মোঃ রকিবুল আক্তার। অ্যাডিশনাল আইজিপি উক্ত মতবিনিময় সভায় বিভিন্ন বিষয়সহ মামলার নির্ভুল তদন্ত, ফোর্সের শৃঙ্খলা, কল্যাণসহ নানাবিধ বিষয়ে আলোচনা করেন।
এসময় তিঁনি বলেন “পিবিআই গঠন হয়েছিল মামলার সঠিক ও নির্ভুল তদন্ত করার উদ্দেশ্যে। পিবিআই সারা দেশে সম্পূর্ণ চাপমুক্ত থেকে সঠিক তদন্ত করে আসছে। একারণে সকল স্তরের মানুষের মনে জায়গা করে নিয়েছে পিবিআই। ”তিনি পিবিআইকে এই আস্থা ধরে রাখার জন্য নির্দেশ দেন। তিনি আরো বলেন “নিরপরাধ কেউ যেন হয়রানির স্বীকার না হন এবং ন্যায় বিচার হতে বঞ্চিতও না হন সে বিষয়ে সতর্ক থাকতে হবে।”
তিঁনি অফিসে আগত দর্শনার্থী, নারী ও শিশু এবং ভিকটিমদের প্রতি আন্তরিক ও সহানুভুতিশীল হওয়ার নির্দেশনা প্রদান করেন। মামলা তদন্তে সততা, নিষ্ঠা, মামলার সঠিক রহস্য উদ্ঘাটন পূর্বক মামলার গুনগত মান ধরে রাখা এবং সঠিক ও নির্ভুল তদন্ত-রিপোর্ট প্রদান করার বিষয়ে নির্দেশনা প্রদান করেন।
এছাড়াও ক্লুলেস মামলার রহস্য উদ্ঘাটনে বিশেষ গুরুত্বারোপ করেন এবং তদন্তে দীর্ঘসূত্রিতা পরিহার করার নির্দেশ প্রদান করেন। মতবিনিময় সভা শেষে তিঁনি পিবিআই, ময়মনসিংহ জেলার অফিস ভবন, ব্যারাক ভবন এবং হাজতখানা পরিদর্শন করেন। এছাড়াও তিনি অফিসের গুরুত্বপূর্ণ রেজিষ্ট্রার সমূহ পর্যালোচনা করেন এবং রেজিষ্ট্রার ও রেকর্ড রক্ষণাবেক্ষণে সর্বদা আন্তরিক থাকার নির্দেশ দেন।
অ্যাডিশনাল আইজিপি মহোদয় পিবিআই, ময়মনসিংহ জেলা পরিদর্শনের পূর্বে পুলিশ অফিসার্স মেস-১, ময়মনসিংহে উপস্থিত হলে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি  শাহ আবিদ হোসেন, বিপিএম(বার),,অতিরিক্ত ডিআইজি
(ক্রাইম ম্যানেজমেন্ট অ্যান্ড অপারেশন) সৈয়দ আবু সায়েম, বিপিএম, জেলা পুলিশ সুপার  মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!