• ঢাকা, বাংলাদেশ রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
  • [কনভাটার]

নেত্রকোনায়_ কে ধরছেন নৌকার হাল?

রিপন কান্তি গুণ, নেত্রকোনা জেলা প্রতিনিধি / ৬১ জন দেখেছেন
আপডেটঃ শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
নেত্রকোনায়_ কে ধরছেন নৌকার হাল?

 

রিপন কান্তি গুণ, নেত্রকোনা জেলা প্রতিনিধি;

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জেলার ৫টি আসনের মধ্যে সবচাইতে গুরুত্বপূর্ন নেত্রকোনা-২ আসনে (সদর-বারহাট্টা) কে হচ্ছেন নৌকার মাঝি? এ নিয়ে সর্বত্রই শুরু হয়েছে ব্যাপক জল্পনা কল্পনা। সদর কেন্দ্রিক এ আসন থেকে  আওয়ামীলীগের প্রায় দেড় ডজন প্রার্থী দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আসন্ন নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী নবীণ এবং প্রবীণ নেতাদের মধ্য থেকে জেলা সদর কেন্দ্রিক এ আসনে কে পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন তা নিয়ে দলটির নেতাকর্মী ও স্থানীয়দের মধ্যে চলছে নানা বিশ্লেষণ।

স্থানীয় দলীয় সূত্রে জানা গেছে, আগামী ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নপত্র দাখিলকারী মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আলোচনায় রয়েছেন, নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট শামছুর রহমান (ভিপি লিটন), সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও তিনবারের পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মো.নজরুল ইসলাম খান।

এছাড়াও রযেছেন, জেলা আওয়ামীলীগের সম্মানিত সদস্য সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, জেলা আ’লীগের সহ-সভাপতি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, জেলা জেলা আওয়ামীলীগের মহিলা লীগের সাধারণ সম্পাদক সংরক্ষিত নারী সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, জেলা আ’লীগের কৃষি বিষয়ক সম্পাদক কৃষিবিদ সারোয়ার মোর্শেদ আকন্দ জাস্টিস, জেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি লে.কর্নেল (অবঃ) আবদূন নুর খান, জেলা আ’লীগের সম্মানিত সদস্য সাবেক ছাত্রনেতা শাহ মোস্তফা আলমগীর, কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-কমিটির সদস্য ব্যারিস্টার রানা তাজউদ্দিন খান প্রমুখ।

এ আসনে মনোনয়ন প্রত্যাশী বর্তমান সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু (এমপি) বলেন, আমি এই আসনে দুই বারের সংসদ সদস্য। এ সময়ে আমি আমার নির্বাচনী এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছি। এবার যদি প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দেয় তবে এলাকার উন্নয়নে নতুন পরিকল্পনা নিয়ে কাজ করে একটি মডেল আসন নেত্রীকে উপহার দেব। আমি আশাবাদী প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দিয়ে আমার নির্বাচনী এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সুযোগ দিবেন।

এ আসনে আরেক মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট শামছুর রহমান (ভিপি লিটন) বলেন, আমি মনোনয়নপত্র সংগ্রহ করেছি। মাননীয় প্রধানমন্ত্রী যদি আমাকে মনোনয়ন দেন তাহলে নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হওয়া বিভেদ দূর করে এলাকার উন্নয়নে কাজ করব। দীর্ঘদিন ধরে এই আসনে যেসব সমস্যা তৈরি হয়েছে তা দূর করতে কাজ করে যাব।

একই আসনে নৌকা প্রতীক নিয়ে জয়ী সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় জানান, মনোনয়ন পাওয়া এবং জয় নিয়ে আমি শতভাগ আশাবাদী। এলাকায় উন্নয়নে জনগণকে সঙ্গে নিয়ে আমি আমার রেখে যাওয়া অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করতে চাই।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!