• ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
  • [কনভাটার]

নৌকার মনোনয়ন পেতে উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদত্যাগ

রিপন কান্তি গুণ, নেত্রকোনা জেলা প্রতিনিধি / ৩৯ জন দেখেছেন
আপডেটঃ শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
উপজেলাপরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা

রিপন কান্তি গুণ, নেত্রকোনা জেলা প্রতিনিধি;

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন বর্তমান চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার স্বাক্ষরিত এক পত্র গতকাল (১৫ নভেম্বর) বুধবার সাংবাদিকদের প্রদান করেন। পদত্যাগের কারণ হিসেবে ঝুমা তালুকদার স্বেচ্ছায় পদত্যাগের কথা উল্লেখ করেন। উপজেলা পরিষদের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য উপজেলা পরিষদ (কার্যক্রম বাস্তবায়ন) বিধিমালা, ২০১০ এর ১৫(৩) ধারা অনুযায়ী নতুন চেয়ারম্যানের কার্যভার গ্রহণ না করা পর্যন্ত অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন ভাইস চেয়ারম্যান প্যানেল-১ পারভীন আক্তার।

পদত্যাগের কারণ হিসাবে ঝুমা তালুকদার জানান, দুর্গাপুর উপজেলাবাসী, আমার রাজনৈতিক দক্ষতা এবং ভালোবেসে গত উপজেলা নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জনগণ আমাকে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেছেন। তাই আমি সকলের কাছে কৃতজ্ঞ। আমার পাশে থাকা সাধারণ মানুষের ভালোবাসাকে পুঁজি করে এবং এলাকার রাজনৈতিক মুরুব্বীদের দোয়া নিয়ে আমি এ সিদ্ধান্ত গ্রহণ করেছি।

তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান হিসেবে এতদিন আমি যে সম্মানীভাতা পেয়েছি, প্রতিমাসেই তা সাধারণ মানুষের মাঝে বিলিয়ে দিয়েছি। এ আসন থেকে আমার বাবা আওয়াামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে এ আসনে মনোনয়ন দিলে, দলমত নির্বিশেষে আমি বিপুল ভোটে জয়লাভ করে নেত্রকোণা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনটিকে উপহার দিতে পারবো ইনশাআল্লাহ্। আমি চাই আমার বাবার রেখে যাওয়া অসম্পূর্ণ কাজগুলো সম্পন্ন করতে। দুর্গাপুর-কলমাকান্দার অবহেলিত মানুষের পাশে দাঁড়াতে।

তিনি আরও বলেন, আমি তৃণমুল আওয়ামীলীগ নেতাকর্মীদের নিয়ে নেত্রকোণা-১ আসনকে দুর্নীতিবাজ, ভূমিদস্যু, মাদক ও সন্ত্রাসমুক্ত স্মার্ট সুন্দর আদর্শ নগর হিসেবে গড়ে তুলতে চাই।

তিনি আরও জানান, নির্বাচনে অংশগ্রহণ করতে হলে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াতে হবে। তাই দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়িয়ে প্রথমে নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠানো হয়। মন্ত্রণালয় উক্ত পদত্যাগপত্র গ্রহণ করে এ আদেশ জারি করেন। সংসদ সদস্য প্রার্থী হিসেবে আমি সবার দোয়া ও সহযোগিতা কামনা করি।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!