• ঢাকা, বাংলাদেশ শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
  • [কনভাটার]
সর্বশেষ খবর

আাতাউর এখন আতোয়ার হয়ে  চুরি মামলার আসামী,এদায় কার ? 

গাইবান্ধা ব্যুরো প্রধান: / ৩০ জন দেখেছেন
আপডেটঃ রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
আাতাউর এখন আতোয়ার হয়ে  চুরি মামলার আসামী/ ছবি :সংগৃহীত

গাইবান্ধা ব্যুরো প্রধান:
নামের সঙ্গে মিল থাকায় চুরির মামলার আসামি করা হয়েছে মো.আতোয়ার (৩৯) নামে একজনকে। ওই মামলায়  হাজতবাসেও ছিলেন তিনি।আতোয়ার রহমান অভিযোগ করে বলেন, পুলিশ অধিকতর যাচাইবাছাই না করেই তাঁকে চুররি মামলার আসামি করছেন। যাচাই- বাছাই করলে এমন ঘটনা ঘটত না। দ্রুত এই মামলা থেকে তাঁকে অব্যাহতি দেওয়ার দাবি জানিয়ছেন তিনি ও তাঁর পরিবার।
২০২৩ সালের জুলাই মাসের ১৪ তারিখে ঢাকার আন্তর্জাতিক বিমানবন্দর থানায় মোঃ ওবায়দুল্লাহ নামে এক ব্যক্তি বাদী হয়ে নয়ন শেখ ও পলাতক আসামী আতাউর রহমান তার পিতা ও অজ্ঞাত দিয়ে মামলা দায়ের করেন। যাহার মামলা নম্বর ২০। এজাহারে বর্ণিত আতাউর রহমানের যে মোবাইল [ ০১৫৪০০৯৪১৫৫] নম্বরটি দেওয়া রয়েছে সেই নম্বরের প্রকৃত মালিকের নাম কবির হোসেন। তার বাড়ি ঢাকার সাভারের টেংগুড়ি কবিরপুর এলাকার।
বিমান বন্দর থানার মামলার তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম পূনার্ঙ্গ প্রতিবেদনের জন্য গাইবান্ধার ফুলছড়ি থানায় কেচ সনাক্তকারী অনুসন্ধ্যান স্লিপ পাঠান। সেই তদন্তের দায়িত্ব দেওয়া হয় ফুলছড়ির থানার এএস আই মোঃ বাদল মিয়াকে। বাদল মিয়া আতোয়ার রহামানকে আসামী সনাক্ত করে পূর্নরায় বিমান বন্দর থানায়  একটি প্রতিবেদন দাখিল করেন।
এ বিষয়ে ফুলছড়ি থানার কর্মরত এএসআই  ও মামলার তদন্তকারী মোঃ বাদল মিয়া বলেন, বিমান বন্দর থানা থেকে পাঠানো অনুসন্ধ্যান স্লিপে একজন সনাক্তকারী নাম ও মোবাইল নম্বরসহ পাঠানো হয়। সেই সনাক্তকারীই আতোয়ার রহমানকে সনাক্ত করেন। সেই মোতাবেক আতোয়ার রহমানকে আসামী করে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের কাতলামারী গ্রামের মৃত ঈসমাইল হোসেনের ছেলে উল্লেখ করে প্রতিবেদন পাঠানো হয়েছে।
ভুক্তভোগী আতোয়ার রহমান বলেন, ফুলছড়ি থানার তদন্তকারী কর্মকর্তা ও বিমান বন্দল থানার তদন্তকারী কর্মকর্তা কোন বাচাই-বাছাই ছাড়াই তাঁকে আসামি করছেন।  মামলার চার্জশীটের আগে আসামী আতাউর রহমান পিতা- গ্রাম অজ্ঞাত উল্লেখ করে গাইবান্ধা সদর থানা, গাইবান্ধা জেলা ছিল। পরবর্তীতে আমাকে উক্ত মামলায় কোন প্রকার তদন্ত ছাড়াই কোন ব্যক্তির দ্বারা প্রভাবিত হয়ে অর্থবা তদন্তকারী কর্মকর্তা দুইজন আমার নামসহ  পূর্ণাঙ্গ ঠিকানা দিয়ে আমাকে আসামী বানিয়ে প্রতিবেদন দাখিল করছেন। এই মামলা থেকে দ্রুত অব্যাহতিসহ মামলার তদন্তকারী দুই কর্মকর্তার শাস্তির দাবি জানান তিনি।
কাতলামারী গ্রামের মশিউর রহমান সাজু বলেন, এই গ্রামের আতোয়ার রহমান একজন ভালো মানুষ। তিনি তো গত তিন- চার হলে ঢাকাই যান নেই। তাহলে কি ভাবে ঢাকার চুরি মামলার আসামী হন আতোয়ার রহমান? তাকে কেন এই অপরাধের সাথে জড়িত করা হলো তাকে এর সুষ্ঠ বিচার দাবি করেন সাজু।
আতোয়ার রহমান কান্নাজড়িত কন্ঠে বলেন, আমি গ্রামের একজন নিরহ মানুষ। আমাকে চুরি মামলায় আসামী করা হয়েছে। গত চার- পাঁচ বছরে এলাকার বাইরে আমি যাই নাই। আমি কীভাবে ঢাকায় চুরি করলাম? অপরাধ না করেও আমি চুরির মামলায় ১৫দিন হাজতে ছিলাম। এ সময় মামলা থেকে তাঁকে দ্রুত অব্যাহতি দাবি জানান তিনি।
গজারিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: খোরশেদ আলী খান বলেন, আতোয়ার রহমান একজন ভালো মানুষ তাকে আমি চিনি। পুলিশ তাঁকে কোন প্রকার যাচাই- বাছাই ছাড়া চুরির মামলার আসামী করছেন। সঠিক তদন্ত করলে এমন ঘটনা ঘটত না। দ্রুত আতোয়ার রহমানকে মামলা থেকে অব্যাহতির জোর দাবি করেন তিনি।
বিমান বন্দর থানার উপ-পরিদর্শক ও উক্ত মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলামে কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি আপনাকে এ বিষয়ে জবাবদিহি করতে বাধ্য নই। যাহা বলার আমি আদালতে গিয়ে বলব।
এবিষয়ে ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রাজিফুজ্জামান দৈনিক দেশ বাংলা প্রতিদিন কে বলেন, এই মামলাটি ঢাকার বিমানবন্দর থানায় হয়েছে। যেহেতু মামলাটি ফুলছড়ি থানায় হয় নেই, তাই মামলার পুরো ঘটনার সম্পর্কে আমার কিছু বলতে পারবো না। চুরি মামলায় একজন ভালো মানুষকে আসামী করার প্রতিবাদে গতকাল শনিবার গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কুকড়ার হাট কাতলামারি আঞ্চলিক সড়কে এলাকাবাসীর আয়োজনে একটি মানববন্ধন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করা হয়।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!