• ঢাকা, বাংলাদেশ রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
  • [কনভাটার]

বাংলাদেশের উন্নয়ন দেখে আমরা লজ্জিত – শাহবাজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক / ২৪ জন দেখেছেন
আপডেটঃ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ - ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক :

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ মন্তব্য করেছেন যে সময় বাংলাদেশ পাকিস্তানের একটি প্রদেশ ছিল তখন সেই পূর্ব বাংলাকে বলা হতো, এটি পাকিস্তানের জন্য একটি বিচাল বোঝা। কিন্তু এখন সেই বোঝা পূর্ব বাংলা অর্থনৈতিক দিক দিয়ে প্রচুর উন্নতি করেছে। এবং উন্নয়ন করে যাচ্ছে, তিনি আরে বলেন বাংলাদেশের দিকে তাকালে আমার লজ্জা হয়। এজন্য বাংলাদেশ এখন সামনের দিকে এগিয়ে গেলেও বর্তমানে পাকিস্তান এখনও অনেক পিছিয়ে যা কল্পনা করা যায় না।

গতকাল বুধবার পাকিস্তানের ব্যবসায়ী নেতাদের সাথেএক মতবিনিময় সভায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এসব মন্তব্য করেন । প্রধানমন্ত্রী শাহবাগ শরীফ আরও বলেন, আমি যখন তরুণ ছিলাম। আমাদের বলা হতো বাংলাদেশ আমাদের ওপর একটি বিশাল বোঝা।এরা কখনো উন্নতি করতে পারবে না। কিন্তু আজ বাস্তবতা পুরোটাই উল্টো । আজ সবাই জানেন, অর্থনৈতিক দিক দিয়ে সেই বাংলাদেশ নামক বোঝা আজ কোথায় গিয়ে পৌঁছেছে।

পাকিস্তানের এই প্রধানমন্ত্রী শাহবাগ শরীফ আরো বলেন আমরা বর্তমানে যখন বাংলাদেশের দিকে তাকাই সত্যি লজ্জা পাই । পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে পাকিস্তানের বিভিন্ন প্রদেশের ব্যবসায়ী নেতারা সিন্ধ সিএম হাউজে বিভিন্ন বিষয়ে কথা বলেন। তারা চিরপ্রতিদ্বন্দ্বি ভারতের সঙ্গেও ব্যবসা বিষয়ক আলোচনা শুরুর তাগিদ দিয়েছেন।

এ বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে জাতীয় পরিষদের নির্বাচন হয়েছে। নির্বাচনে দ্বিতীয়বারের মতো পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছেন শাহবাজ শরিফ। গত কয়েক বছর ধরে পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি খুবই খারাপ অবস্থা । এই খারাপ অর্থনৈতিক পরিস্থিতি পরিবর্তনের জন্য শাহবাজ শরিফের ওপর চাপ রয়েছে।
ব্যবসায়ী নেতারা প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে রাজনৈতিক স্থিতিশীলতার দিকে নজর রাখার আহ্বান জানিয়েছেন। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারকে কেন্দ্র করে পাকিস্তানের রাজনীতি অর্থনীতি সব অঙ্গনেই এক অস্তিতিশীলতা মধ্য দিয়ে সময় পার করছে দেশটি ।

সূত্র – হিন্দুস্তান টাইমস


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!