• ঢাকা, বাংলাদেশ রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
  • [কনভাটার]

খালেদা ও তারেক ছাড়া দলীয় সিদ্ধান্ত নেয়ার চিন্তাভাবনা করা হচ্ছে- আলাল

অনলাইন ডেস্ক রিপোর্ট / ১৭ জন দেখেছেন
আপডেটঃ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক : 

দেশের রাজনৈতিক দল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বাদ দিয়ে দলীয় সিদ্ধান্ত নেওয়া যায় কিনা তা নিয়ে চিন্তাভাবনা করছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। বুধবার রাতে বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল ডিবিসিতে নাজনীন মুন্নীর উপস্থাপনায় টকশো রাজকাহনে এমন মন্তব্য করে জানালেন বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশের বাইরে আছেন,বাংলাদেশে তার বিরুদ্ধে যে মামলা হয়েছিল সে মামলাগুলোতে রায়ে তার শাস্তি হয়েছে এবং দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থাও খারাপ। এই দু’জনকে দলের বাইরে রেখে কিভাবে দ্রুত দলীয় সিদ্ধান্ত নেওয়া যায় অথবা অন্য সমাধান আছে কিনা বেসরকারি টিভি চ্যানেল ডিভিসির নাজনীন মুন্নীর এমন প্রশ্নের জবাবে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বাদ দিয়ে আমরা সিদ্ধান্ত নিতে পারি কিনা- সেই বিকল্প চিন্তা ভাবনা আমাদের মধ্যে রয়েছে।

আমরা চাচ্ছি নির্বাচনের সময় যেসব সাংবিধানিক প্রতিষ্ঠান মূল দায়িত্ব পালন করে সেই জায়গাটাতে ফ্রি করার জন্য একটা প্রেসার সৃষ্টি করা যায় কিনা। যদি কোনো প্রেসার সৃষ্টি করা যায় তাহলে এই জিনিসটাকে একত্রে মেলাতে পারলে ভবিষ্যতে খুব ভালো ফলাফল দেখতে পারবো।

প্রয়োজনে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের পক্ষ থেকে একটি কমিটি বাছাই করা হবে যারা তাৎক্ষণিক সিদ্ধান্ত দিতে পারবে

বিষয়টিকে আরও পরিষ্কার করে তুলে ধরার জন্য বিএনপি নেতা সৈয়দ মুয়াজ্জেম হোসেন আলাল বলেন, এরকম কমিটি বা বডির চিন্তা-ভাবনা আছে।

হয়তো বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকেই বলা হতে পারে চূড়ান্ত পর্যায়ে গেলে তিনটি  অপশন থাকবে। এই নির্দিষ্ট পাঁচজন বা এই বডি মিলে তাৎক্ষণিক যেকোনো সিদ্ধান্ত দিতে পারবে।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!