• ঢাকা, বাংলাদেশ শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
  • [কনভাটার]
সর্বশেষ খবর

নেত্রকোনায় বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

রিপন কান্তি গুণ, নেত্রকোনা জেলা প্রতিনিধি / ৬৫ জন দেখেছেন
আপডেটঃ সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
ফাইল ছবি

রিপন কান্তি গুণ, নেত্রকোনা জেলা প্রতিনিধি;

নেত্রকোনার কেন্দুয়ায় পিকআপে আগুন দেওয়ার ঘটনায় বিএনপির ১৮৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

আজ (২০ নভেম্বর) সোমবার কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে (১৯ নভেম্বর) রবিবার দিবাগত রাত ১২টার দিকে কেন্দুয়া থানার উপপরিদর্শক (এসআই) তাপস বণিক বাদী হয়ে বিএনপির ১৮৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছেন।

মামলায় সরকারের পতন ঘটানোর উদ্দেশ্য অন্তর্ঘাতি মূলক কার্যক্রম ও নাশকতার অভিযোগ এনে বিশেষ ক্ষমতা আইনেজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভুঁইয়া দুলালকে প্রধান আসামি করে জেলা বিএনপির সদস্য সচিব ড. মোঃ রফিকুল ইসলাম হিলালী এবং জিয়া পরিষদের সহকারী মহা সচিব এম নাজমুল হাসানসহ ১৪৫ জন বিএনপির নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩০/৪০ জনকে আসামি করে এই মামলা দায়ের করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শনিবার রাত দশটার দিকে কেন্দুয়া-তাড়াইল সড়কে দিয়ে হাঁসবোঝাই একটি পিকআপভ্যান গগডা বাজারের উদ্দেশ্যে যাচ্ছিল। পথে কেন্দুয়া উপজেলার চিরাং এলাকায় বাট্টা কাচারির সামনের সড়কে দুর্বৃত্তরা পিকআপটির গতিরোধ করে চালককে মারধরের পর পিকআপের সামনের অংশে আগুন ধরিয়ে দেয়। পরে টের পেয়ে স্থানীয়রা আগুন নেভায়। এতে পিকআপটির সামনের অংশ পুড়ে গেলেও হাঁসের কোনো ক্ষতি হয়নি। এসময় পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মামলার বাদী কেন্দুয়া থানার উপপরিদর্শক (এসআই) তাপস বণিক বলেন, পিকআপের মালিক মামলা করেননি। তাই আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পক্ষে তিনি নিজেই বাদী হয়ে মামলা করেছেন। এ ঘটনায় এখনো কোন আসামিকে গ্রেফতার করা যায়নি। তবে গ্রেফতারে অভিযান চলছে।

জেলা বিএনপির সদস্য ও কেন্দুয়া উপজেলার সাবেক চেয়ারম্যান  দেলোয়ার  হোসেন ভুঁইয়া দুলাল বলেন, এসব মামলা ভুয়া এবং গায়েবি। আমরা ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও অবৈধ তফসিল বাতিলের দাবিতে শান্তিপূর্ণ  আন্দোলন চালিয়ে যাচ্ছি। তাই আমাদেরকে মিথ্যা ভিত্তিহীন মামলা দিয়ে হয়রানি করছে সরকার। আন্দোলন প্রতিহত করতে এসব গায়েবি মামলাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার। এসব করে আমাদের চলমান আন্দোলন দমানো যাবে না।

উল্লেখ্য যে, গত শনিবার রাতে নেত্রকোনা-কিশোরগঞ্জ মহাসড়কের কেন্দুয়া এলাকায় অবৈধ তফসিল বাতিলের দাবিতে ও ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে মশাল জ্বালিয়ে বিক্ষোভ করা হয়। কেন্দুয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক পৌরমেয়র জেলা বিএনপি নেতা মো. দেলোয়ার হোসেন ভূঁইয়ার নির্দেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ ও মশাল মিছিল করেন।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হক বলেন, ‘বিএনপির নেতাকর্মীরা হরতালের আগের রাতে পিকআপে আগুন দিয়ে নাশকতার চেষ্টা চালায়। এ ঘটনায় ১৪৫ জনের নাম উল্লেখসহ মোট ১৮৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!