• ঢাকা, বাংলাদেশ মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
  • [কনভাটার]

আশুগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু ।

গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়া ব্যুরো প্রধানঃ / ১৯ জন দেখেছেন
আপডেটঃ শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ ও রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে।

গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়া ব্যুরো প্রধানঃ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ ও রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে।

২৫ এপ্রিল সকালে আশুগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এসময়  বিভিন্ন শ্রেণি পেশার নাগরিকদের পেনশন স্কিমে স্পট রেজিস্ট্রেশন করানো হয়।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শ্যামল চন্দ্র বসাকের সভাপতিত্বে এসময় পেনশন স্কিমের উপরে বক্তৃতা করেন সহকারি কমিশনার (ভূমি) কাজী তাহমিনা শারমিন, আশুগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক, ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার শরীফুজ্জামান প্রমুখ।

সভাপতির বক্তৃতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা  শ্যামল চন্দ্র বসাক বলেন, সর্বজনীন পেনশন চালু হলে কাউকে সন্তানদের ওপর নির্ভরশীল হতে হবে না। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রান্তিক জনগোষ্ঠীর কথা চিন্তা করেই সর্বজনীন পেনশন চালু করেছেন। আমাদের সকলের ৪ ধরনের যে কোনো একটি পেনশন স্কীমের আওতায় আসা উচিত ভবিষ্যতের কথা চিন্তা করে । সর্বজনীন পেনশন স্কিম বাংলাদেশের সকল নাগরিকদের  শক্তিশালী  ভবিষ্যৎ আর্থ-সামাজিক সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় ইচ্ছা ও তার দূরদর্শী নেতৃত্বের বহিঃপ্রকাশ। সর্বজনীন পেনশন স্কীম চালু হলে কাউকে আর বৃদ্ধ বয়সে বৃদ্ধাশ্রমে যেতে হবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের নির্দেশনা দিয়েছেন।  জনগণকে সচেতন করে  সকলকে এ পেনশনের আওতায় আনার আহবান জানান। তিনি আরো বলেছেন সর্বস্তরের   জনগণ সবাই যেন সর্বজনীন পেনশন স্কিমের আওতাধীন হন। উল্লেখ্য উক্ত অনুষ্ঠানে বিভিন্ন এনজিও প্রতিনিধি গণমাধ্যম কর্মী ইলেকট্রনিক্স প্রিন্ট মিডিয়া ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেছেন।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!