• ঢাকা, বাংলাদেশ বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৪০ অপরাহ্ন
  • [কনভাটার]
সর্বশেষ খবর
মাগুরায় দু’টি উপজেলায় বেসরকারী ফলাফলে রানাও রাজন বিজয়ী ফুলছড়িতে চেয়ারম্যান নির্বাচিত আবু সাঈদ উপজেলা পরিষদ নির্বাচন পরিদর্শনে জেলা প্রশাসক ওপুলিশ সুপার ফুলছড়িতে চেয়ারম্যান প্রার্থী জি এম সেলিম পারভেজের ভোট বর্জন।  সাদুল্লাপুরে বিধি লঙ্ঘন করে জুনিয়র শিক্ষককে দায়িত্ব দেওয়ার অভিযোগ মাগুরায় দু’টি উপজেলায় শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতে সড়ক পরিবহন কর্তৃপক্ষের নতুন নির্দেশনা রাণীনগরেপুলিশের অভিযানে সাত মামলার আসামী আটক আগামীকাল মাগুরা উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে নির্বাচনে ব্যালট পেপারে ভুল প্রতীক থাকায় নির্বাচন কর্মকর্তা বদলি

অর্থাভাবে চিকিৎসা বন্ধ, পঙ্গু দিনমজুর রহমত আলী

রিপন কান্তি গুণ, নেত্রকোনা জেলা প্রতিনিধি;  / ৬৩ জন দেখেছেন
আপডেটঃ শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩
পঙ্গু দিনমজুর রহমত আলী

 

রিপন কান্তি গুণ, নেত্রকোনা জেলা প্রতিনিধি; 

নেত্রকোনার বারহাট্টায় মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত দিনমজুর রহমত আলী বিচার চেয়ে ঘটনা এক বছর পরও বিচার পাননি। অবশেষ ঘটনার দেড় বছর পর মোটরসাইকেলের চালকের বিরুদ্ধে বারহাট্টা থানায় লিখিত অভিযোগ করেছেন ভূক্তভোগী দিনমজুর।

ন্যায় বিচারের আশায় বৃহস্পতিবার থানায় এসে ভুক্তভোগী লিখিত অভিযোগে পূর্বপরিকল্পিত দুর্ঘটনার বর্ণনা দেন। ভুক্তভোগীর বিস্তারিত দুর্ঘটনার বিবরণ শুনে অভিযোগটি তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান, বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: রফিকুল ইসলাম।

অভিযোগে বারহাট্টা উপজেলার সদর ইউনিয়নের অতিথপুর গ্রামের সাইদুর রহমান ছেলে আলমগীর ( ২৫) এর নাম উল্লেখ করা হয়েছে।

ভুক্তভোগী রহমত আলী জানান, গত বছর (২ এপ্রিল) ২০২২ সালের সন্ধ্যা ৭ টার দিকে অতিথপুর গ্রামের সাইদুর রহমানের ছেলে আলমগীর (মোটরসাইকেল চালক) পূর্ব শুক্রতার জেরে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত ভাবে বিরামপুর বাজার থেকে কাজকর্ম শেষে বাড়ি ফেরার পথে গ্রামের মসজিদের পাকা রাস্তার সামনে বেপরোয়া গতিতে ধাক্কা দিয়ে আমাকে গুরুতর আহত করে। প্রথমে সরকারি ও পরবর্তীতে বিভিন্ন প্রাইভেট হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা নেন তিনি। চিকিৎসা শেষে বাড়িতে ফেরার পর ভুক্তভোগী পরিবার বিচার ও চিকিৎসার জন্যে গ্রামবাসীর কাছে উক্ত ঘটনা জানায়। এলাকাবাসীর পক্ষ থেকে সালিশ করে মিমাংসার আশ্বাস দিলেও অভিযুক্ত আলমগীরের পরিবারের পক্ষ থেকে কোন সাড়া মেলেনি।

ভূক্তভোগী আরও জানান, মোটরসাইকেলের ধাক্কায় আহত হওয়ার পর সঠিক চিকিৎসা না হওয়ায় তার ভাঙ্গা পা হারানোর শঙ্কা দেখা দিয়েছে। এখন তিনি বিছানায় শুয়ে দিন কাটছেন। পায়ের চিকিৎসার জন্য দেড় বছরে প্রায় তিন লক্ষ টাকা খরচ করে বর্তমানে বাড়িটা ছাড়া এখন তার নিজের বলতে আর কিছুই নেই। দুই ছেলের মধ্যে আশিক পিতার চিকিৎসার খরচ যোগাড় করতে গিয়ে এ বছর এসএসসি পরীক্ষা দিতে পারেনি। বর্তমানে চট্টগ্রামে ৬ মাস ধরে সে দিনমজুর  কাজ করছে। আর ছোট ছেলে সাকিব (১৫) অষ্টম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে টাকার অভাবে করতে পারেনি। সেও এলাকাতে ভ্যানগাড়িতে শ্রমিক হিসেবে কাজ করছে। এভাবে কোন মতো তাদের সংসার চলছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইসলামপুর গ্রামের ইসলামপুর জামে মসজিদের মেইন রোডে পাকা রাস্তার মধ্যে দুর্ঘটনা ঘটে। ঘটনার পর আশেপাশে লোকজন রক্তমাখা শরীর নিয়ে বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন। পরে রোগীর অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে পাঠান।

মোটর বাইক চালক আলমগীর কাছে জানতে চাইলে সে জানায়, তার ডাইভিং লাইসেন্স ও মোটরসাইকেল কোনো কাগজপত্র নেই।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!