• ঢাকা, বাংলাদেশ বুধবার, ১৫ মে ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
  • [কনভাটার]

নড়াইলে ছাত্রলীগের হামলায় বিএনপির ১২ নেতাকর্মী আহত

সাব্বির জমাদ্দার নড়াইল প্রতিনিধি / ৫৩ জন দেখেছেন
আপডেটঃ শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩

সাব্বির জমাদ্দার নড়াইল প্রতিনিধি /

সারাদেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এরই ধারাবাহিকতায় নড়াইলের লোহাগড়ায় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে র‍্যালির প্রস্তুতিকালে ছাত্রলীগের হামলায় ১২ নেতাকর্মী আহত হয়েছে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে লোহাগড়া উপজেলার সিএন্ডবি চৌরাস্তার পাশে এ ঘটনা ঘটে। 

হামলায় আহতরা হলেন- লোহাগড়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আকিদুল ইসলাম দুলু, ওয়াহিদুজ্জামান ওহিদ, নাইমুল ইসলাম ইমন, শাহীনুর রহমান, শুকুর মোল্যা, ইয়ানুর, রোমেল কাজী, হীরক মন্ডল, লায়ন, মাহফুজুর রহমান, জিহাদ ও মুসা মোল্লা।

এ সময় হামলাকারীরা উপজেলা বিএনপির সদস্যসচিব কাজী সুলতানুজ্জামান সেলিম ও উপজেলা যুবদলের সদস্যসচিব আহাদুজ্জামান বাটু’র বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেন।

গুরুতর আহত লোহাগড়া উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের আহ্বায়ক মাহফুজুর রহমান ঢাকা পঙ্গু হাসপাতালে, ছাত্রদলের জিহাদ ও লায়ন ফরিদুর মেডিকেল কলেজ হাসপাতালসহ অন্যরা লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে বিএনপির নেতাকর্মীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে তাৎক্ষণিক বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা লক্ষীপাশা চৌরাস্তায় বিক্ষোভ করেন।

বিক্ষোভে কিছু সময়ের জন্য নড়াইল-কালনা মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশি তৎপরতায় নেতাকর্মীরা মহাসড়ক থেকে সরে গেলে যানচলাচল স্বাভাবিক হয়েছে।

উপজেলা যুবদলের সদস্যসচিব আহাদুজ্জামান বাটু হামলার নিন্দা জানিয়ে বলেন, বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে র‍্যালির প্রস্তুতিকালে অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে জমায়েত হচ্ছিলেন। এ সময় ছাত্রলীগের ক্যাডার বাহিনী অতর্কিত হামলা চালায় আমাদের নেতা কর্মীদের উপর। তারা আমার বাড়িসহ উপজেলা বিএনপির সদস্যসচিব কাজী সুলতানুজ্জামান সেলিমের বাড়িতে হামলা চালায়। আমাদের নেতাকর্মীদের বেশ কয়েকটি মোটরসাইকেলও ভাঙচুর করে ছাত্রলীগের ক্যাডার বাহিনী।

বিএনপি নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ অস্বীকার করে লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এস এম মারুফ হোসাইন বলেন, বিএনপির নেতাকর্মীরা একত্রিত হয়ে নাশকতার পরিকল্পনা করছিল, এ খবর পেয়ে আমরা একটি বিক্ষোভ মিছিল করি। আমাদের বিক্ষোভ মিছিল চলাকালে কালনা-নড়াইল মহাসড়কে বিএনপির নেতাকর্মীদের মুখোমুখি হই। বিএনপি নেতাকর্মীদের আমরা বোঝাই কোনো ধরনের নাশকতা করে যেন নড়াইলের পরিবেশ অশান্ত না করে। এক পর্যায়ে তাদের সঙ্গে বাকবিতণ্ডা হয়। পরে আমরা ছাত্রলীগের কর্মীরা যে যার মত করে ছত্রভঙ্গ হয়ে ঘটনাস্থল ত্যাগ করি। তারপর কি হয়েছে এ বিষয়ে আমার জানা নাই।

বিএনপির নেতারা ছাত্রলীগের হামলার নিন্দা জানিয়ে বলেন, এই হামলার উপযুক্ত জবাব দেওয়া হবে। হামলা মামলায় বিএনপি ভয় পায় না। নড়াইল জেলা বিএনপি সুসংগঠিত আছে। সরকারের সমালোচনা করে দ্বাদশ সংসদ নির্বাচনে দিনের ভোট রাতে করতে দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন নেতাকর্মীরা।

লোহাগড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন  বলেন, সকালের দিকে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটলেও পরিস্থিতি এখন শান্ত।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!