• ঢাকা, বাংলাদেশ সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
  • [কনভাটার]

শান্তি সমাবেশে বিএনপি হামলা করলে পাল্টা হামলা: ওবায়দুল কাদের

দেশবাংলা প্রতিদিন নিউজ ডেস্ক / ৭০ জন দেখেছেন
আপডেটঃ বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি যদি গায়ে পড়ে আমাদের ওপর আক্রমণ করতে আসে তখন তো আমরা চুপচাপ বসে থাকব না। আমাদের কর্মীরা কি তখন শান্ত থাকবে? শান্তির সমাবেশে যদি হামলা হয়, তাহলে আমাদের কর্মীরা বসে থাকবে না। পাল্টা হামলা অবশ্যই হবে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর সেতু ভবনে ২৮ অক্টোবর কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধনের জন্য আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।ই

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ৭১ এর চেতনা ধারণ করে না। তারা ১৯৪৭ সালের দ্বিজাতিতত্ত্বের চেতনা ধারণ করে। তারা প্রতিরোধের নামে সহিংসতা করতে চায়।

কাদের বলেন, ভায়োলেন্স আনসার ইজ নট সাইলেন্স।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, তারা (বিএনপি) যেভাবে কথা বলে তার মানে তারা প্রতিরোধের নামে সহিংসতায় যেতে চায়। বিএনপি বলে ১৯৭১ সালের চেতনা ধারণ করার কথা কিন্তু তারা সেটি করে না।

কাদের বলেন, নির্বাচন নিয়ে কোন চাপ পাচ্ছি না। আমি কোনো চাপের কথা জানি না। চাপ কেন হবে। অবাধ, শান্তিপূর্ণ নির্বাচন হবে সেখানে চাপের কিছু নেই।

কাদের বলেন, বাংলাদেশে সবসময় আতংক থাকে। রাজনীতিতে এমন ভয়, আতংক থাকেই। এর মধ্য দিয়েই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের টানেল নিয়ে বিস্তারিত তুলে ধরেন। ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের পতেঙ্গা প্রান্তে টানেল উদ্বোধন করবেন। এরপর আনোয়ারা প্রান্তে জনসভায় অংশ নিবেন। উদ্বোধনের পরের দিন সকাল ৬টা থেকে টানেলে গাড়ি চলাচল শুরু হবে।

গতকাল বুধবার (২৫ অক্টোবর) রাতে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বিএনপির নৈশভোজে সরকারের ভূমিমন্ত্রী থাকার বিষয়ে জানা নেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের। তিনি বলেন, এটা অফিসিয়ালি না। আমার জানা নেই।

কাদের বলেন, মার্কিন রাষ্ট্রদূত ২৯ অক্টোবর তার সঙ্গে সাক্ষাতের জন্য সময় চেয়েছেন। কিন্তু আমরা এখনো সময় দিই নাই। আমরা যেহেতু রাজনৈতিক দল করি এই ব্যাপারে উপর মহলের সিদ্ধান্ত লাগে। অনুমতি লাগে।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

No video found!