• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১১ অপরাহ্ন
  • [কনভাটার]

আখাউড়া স্থলবন্দরে কাস্টমস কর্মকর্তার ওপর হামলা

গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়া ব্যুরো প্রধানঃ  / ২৮ জন দেখেছেন
আপডেটঃ শনিবার, ১৬ মার্চ, ২০২৪
আহত সহকারী রাজস্ব কর্মকর্তা মো. কামরুল পারভেজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন

গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়া ব্যুরো প্রধানঃ 
জেলার আখাউড়া স্থলবন্দরে ‘লাগেজ পার্টি’র সদস্যদের হামলায় কাস্টমস কর্মকর্তাসহ তিনজন আহত হয়েছেন। শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে কাস্টমস অফিস ও আখাউড়া-আগরতলা সড়কে ঘটে এ ঘটনা।
আহত সহকারী রাজস্ব কর্মকর্তা মো. কামরুল পারভেজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। বাকি দুজন হলেন কাস্টমসের সিপাহি পদে কর্মরত মো. জুম্মন ও মো. ইমন মিয়া।
রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থানায় মামলার প্রস্তুতি নিচ্ছিল। ঘটনার সঙ্গে সরাসরি জড়িতসহ স্থানীয় প্রভাবশালী লাগেজ পার্টির চক্রটিকে ওই মামলায় আসামি করা হতে পারে বলে জানা গেছে গেছে।
স্থানীয় ও আহতদের সূত্র জানায়, দুপুর সোয়া ৩টার দিকে ভারতফেরত এক যাত্রী সাত—আটটি ব্যাগে প্রচুর মালামাল নিয়ে আসেন। নিয়ম অনুসারে কাস্টমসের লাগেজ স্ক্যানিংয়ের কক্ষে না নিয়ে সিএনজিচালিত অটোরিকশায় উঠিয়ে ফেলা হয় মালামাল। তখন কাস্টমসের পক্ষ থেকে এসব পণ্য স্ক্যানিং কক্ষে নিয়ে যাওয়ার অনুরোধ করা হয়।
এতে ক্ষিপ্ত হয় স্থানীয় চক্রটি। তারা এ নিয়ে কাস্টমসের লোকজনের সঙ্গে বাগবিতণ্ডার জড়িয়ে পড়েন। এরই ফাঁকে মালামাল নিয়ে ওই অটোরিকশা চলে যায়। তাৎক্ষণিকভাবে কাস্টমস কর্তৃপক্ষ তাদের পিছু নেয়। বিজিবি ক্যাম্প পার হওয়ার পর অটোরিকশাটি আটক করে কাস্টমসের লোকজন। তখন পেছনে থেকে মোটরসাইকেলে এসে কয়েকজন যুবক কাস্টমস কর্মকর্তাদের ওপর হামলা করে। এতে তিনজন আহত হন। স্থানীয় লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে।
আহত সহকারী রাজস্ব কর্মকর্তা মো. কামরুল পারভেজ বলেন, সাত-আট ব্যাগে বিপুল পরিমাণ মালামাল ছিল। স্ক্যানিং করতে রাজি না হয়ে তারা ক্ষিপ্ত হয়। একপর্যায়ে অটোরিকশা নিয়ে চলে যায়। কিছুদূর যাওয়ার পর অটোরিকশাটি আটক করা হলে ওই এলাকার কবির, আওলাদ, হৃদয়সহ কয়েকজনের নেতৃত্বে আমাদের ওপর হামলা হয়।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, মাল নিয়ে আসা যাত্রী ভারতীয় না কি বাংলাদেশি সেটি জানা যায়নি। তবে তাদের সঙ্গে স্থানীয় একটি বড় চক্র রয়েছে।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

April 2024
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

No video found!