• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১১ অপরাহ্ন
  • [কনভাটার]

যাত্রী সেজে অটোরিকশা চুরি

মনোয়ার বাবু, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ / ৩৫ জন দেখেছেন
আপডেটঃ মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
চুরি হওয়া ব্যাটারী চালিত অটো এবং চক্রের দুই সদস্য।

 

মনোয়ার বাবু, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ

মহিলা যাত্রী দিয়ে ব্যাটারি চালিত অটোভ্যান ও মিশুক ভাড়া করতেন তারা। এরপর চালকের সঙ্গে সখ্য গড়ে তুলতেন। পরে অসুস্থতার ভান করে চালককে দিয়ে বাজার খরচ করতে পাঠাতেন অথবা খাবারের সঙ্গে চেতনানাশক মিশিয়ে খাইয়ে অচেতন করে যানবাহন নিয়ে যেতেন তারা।সোমবার (২৫ মার্চ) সকালে দিনাজপুর জেলার ঘোড়াঘাট  উপজেলার সৌলা নামক এলাকা থেকে চুরি হওয়া ব্যাটারি চালিত একটি মিশুক ভ্যান উদ্ধারসহ দুইকে এবং আন্তঃজেলা ওই চক্রের আরও পাঁচজনসহ মোট সাত জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার সাতজন হলেন, আক্তারুজ্জামান [২৮] ও মজনু মিয়া [৩৪]। দু’জনই দিনাজপুর জেলার নবাবগঞ্জের শাল্টি মুরাদপুর এলাকার এবং অন্য পাঁচ হচ্ছেন, ময়মনসিংহের গফরগাঁও এর শাহাবুদ্দিন মোল্লা [[৫০]ও একই এলাকার  মুক্তাগাছার শাওন হাসান[ ২৭], কিশোরগঞ্জ হোসেনপুর কার্তিক বাবু গৌররনি[২৬], রংপুর পীরগঞ্জের আব্দুর রশিদ [৪১] এবং ওই এলাকার চৌধুরী পাড়ার আনোয়ারা বেগম৩[৮]।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা[ ওসি ] আসাদুজ্জামান জানান, চক্রটি দীর্ঘদিন ধরে দিনাজপুর জেলার ১৩টি থানাসহ আশপাশের জেলার বিভিন্ন এলাকায় অভিনব কায়দায় অটো রিকসা,ভ্যান ও মিশুক চুরি করে আসছিল। এর আগে গত মঙ্গলবার (১৯ মার্চ) বিকালে উপজেলার ডুগডুগি বাজার এলাকা থেকে রাণীগঞ্জ বাজারে যাওয়ার জন্য একটি অটো মিশুক ভাড়া করে চক্রটি। যার যাত্রী ছিলেন একজন মহিলা। পরে যাত্রীবেশী ওই মহিলা উপজেলার রাণীগঞ্জ বাজার এলাকায় পৌঁছার পর অসুস্থতার ভান ধরেন এবং অটো চালক আব্দুল্লাহ আদিল মাহমুদ কে দুইশত টাকা হাতে ধরে দিয়ে কিছু বাজার করে নিয়ে আসতে বলেন। সরল বিশ্বাসে অটো চালক বাজার করতে যান এবং এসে দেখেন তার অটোটি আর নেই। পরে অটোচালক বাদী হয়ে ওই অজ্ঞাত ব্যক্তিদের নামে একটি এজাহার দায়ের করেন।

এরপর মামলার তদন্তে গিয়ে এসআই অসীম কুমার মোদক ঘটনাস্থল ও এর আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও তথ্যপ্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত প্রথমে ওই মহিলাকে শনাক্তের পর জড়িত আরও চারজনকে গেল রবিবার ভোরে অভিযান চালিয়ে গ্রেফতার করে। পরে গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অন্য দুই জনসহ মোট সাতজনকে গ্রেপ্তার এবং চুরি হওয়া অটোটি উদ্ধার করা হয়।

এসময় তারা আরও স্বীকার করে, টার্গেট করা যানবাহনটি ভাড়া নিয়ে বিভিন্ন এলাকায ঘুরে বেড়ানোর এক পর্যায়ে চালকের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলে তাদের চক্রের মহিলা সদস্য। তারপর সুযোগ বুঝে অটোরিকশা নিয়ে পালিয়ে যায় এবং তারা বিভিন্ন এলাকা থেকে রিকশা চুরি করে সেই রিকশা বিক্রি করে দিতেন।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

April 2024
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

No video found!