• ঢাকা, বাংলাদেশ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
  • [কনভাটার]

ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

মনোয়ার বাবু, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ / ২৭ জন দেখেছেন
আপডেটঃ রবিবার, ১৭ মার্চ, ২০২৪
বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

মনোয়ার বাবু, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ঘোড়াঘাটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। এই উপলক্ষে উপজেলা প্রশাসনসহ উপজেলা আওয়ামী লীগ, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে ছিল জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ অর্পণ, আলোচনা সভা, শোভাযাত্রা,কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা ইত্যাদি।

সকাল ১০টায় উপজেলা প্রশাসনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এসময় উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রফিকুল ইসলাম সহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সকালে উপজেলা চত্ত্বর থেকে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ়্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা প্রশাসনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রশাসনের কর্মকর্তারা। এছাড়া ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  [ওসি ] আসাদুজ্জামান এর নেতৃত্বে থানা পুলিশের একটি দল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান,

পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা [ ইউএনও ] রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়, আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যদেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার শাহানসা।

উপজেলা একাডেমিক সুপারভাইজার ধ্বীরাজ সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান মাহফুজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, সহকারী কমিশনার [ ভূমি ] মাহমুদুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুজ্জামান, ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ এসএম মনিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জগদীশ চন্দ্র রায়, ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা [ ওসি ] আসাদুজ্জামান, পুলিশ পরিদর্শক [ তদন্ত ] এনামুল হক, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান সদের আলী খন্দকার, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ সভাপতি মনোরঞ্জন মোহন্ত ভুট্টু প্রমুখ।

এ সময় বীর মুক্তিযোদ্ধা নাছিম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সাত্তার সরকার, ঘোড়াঘাট ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ নিরঞ্জন সরকার, উপজেলা সমবায় কর্মকর্তা প্রদীপ কুমার সরকার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিরঞ্জন সরকার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা আনছার ও ভিডিপি কর্মকর্তা ফারুক হোসেন সহ আরও অনেকে উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতারণ করা হয়। এদিকে দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নিজ নিজ উদ্যোগে নানা কর্মসূচি পালন করে।


আপনার মতামত লিখুন :

মতামত লিখুন

এই বিষয়ের আরও খবর

এইমাত্র পাওয়া

No video found!

April 2024
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

No video found!